0
হেলো, সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করি আপনারা ও ভালো আছেন। আজকে আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে খুব সহজে ঘরে বসে Microworkers এর মাধ্যমে টাকা আয় করা যায়। ইন্টারনেটে আয় বলতে দুটি পদ্ধতি জনপ্রিয়। একটি ফ্রিল্যান্সিং, ডাটা এন্ট্রি থেকে শুরু করে গ্রাফিক ডিজাইন, ওয়েব ডিজাইন, প্রোগ্রামিং ইত্যাদি। অপরটি ক্লিক করে আয় বা পিটিসি।

প্রথমটির সমস্যা হচ্ছে কাজ পাওয়ার জন্য সারা বিশ্বের অভিজ্ঞ ব্যক্তিদের সাথে প্রতিযোগিতা করতে হয়। শুরুতে বিষয়টি অনেকের কাছে একদিকে বিরক্তিকর অন্যদিকে কঠিন মনে হয়। বিশেষ একটি বিষয়ে নিজেকে দক্ষ হিসেবে তুলে না ধরা পর্যন্ত কাজ পাওয়া যায় না। আমরা অনেকেই ঘন্টার পর ঘন্টা বিভিন্ন ওয়েব সাইটে বিট করে যাই কিন্তু ফল পাইনা বললেই চলে।

কিন্তু Microworkers আপনাকে দিচ্ছে প্রচুর সুযোগ যার মাধ্যমে আপনি খুব ছোট ছোট কাজ করে আয় করতে পারবেন। এমনকি আপনার কোন কাজ যানা না থাকলেও আপনি এখানে কাজ করতে পারবেন। দেখেনিন কিকি কাজ থাকছে এই সাইটেঃ-


সাইটের নিয়মাবলিঃ
  1. সাইটের যেকোন ধরনের কাজ শুধু মাত্র একবারি করা যাবে, কিন্তু প্রতিনিয়ত আপনি নতুন নতুন কাজ পাবেন।
  2. প্রথম ৫টি কাজ করে যদি আপনি সফল হতে না পারেন তাহলে আপনি পরবর্তি কাজ গুলো পাবেন না।
  3. প্রতিটি কাজই নির্দিষ্ট সময়ে মধ্যে সম্পন্য করতে হবে।
  4. আপনার একাউন্টে ৯ ডলার হলেই টাকা উইথড্র করা যাবে। তবে গুগল আডসেন্স এর মত পিন ভেরিফাই করতে হবে। এবং আপনার ভেরিফাই ক্রিত পিন পরবর্তিতে ওই সাইটে সাবমিট করতে হবে।
  5. টাকা তোলার সময়। আপনি যদি চেক এর মাদ্ধ্যমে তোলেন তাহলে আপনাকে ৪.৫০ ডলার ভ্যাট দিতে হবে।
  6. আপনি এই সাইটে মাধ্যমে কাজ দিতে ও নিতে পারবেন।
  7. এই সাইটে কাজ করার জন্য আপনাকে রেজিস্টেশন করতে হবে। রেজিস্টেশন লিঙ্ক এখানে ক্লিক করুন
এই রকম একটি পেজ আসবে


এই ফরমটি সঠিকভাবে পুরন করুন।
ইমেল ভেরিফাই করুন এবং লগইন করুন

কাজের ধারাঃ
  1. নতুন ইউজার হলে নিউ বাটনে ক্লিক করে নতুন্দের জন্য যে কাজ আছে তা ওপেন করুন।
  2. প্রতিটি কাজ ওপেন করলে কাজের বর্ননা দেওয়া থাকবে সে অনুযায়ি কাজ করেত হবে।
  3. যেকোন কাজ নেওয়ার সময় ওই কাজটি পুর্বে কত জন নিয়েছে এবং তার বিস্তারিত দেওয়া থাকবে।
  4. কিভাবে কাজটি করতে হবে এ সম্পর্কে পুরো ব্যাখ্যা দেয়া হয়েছে What is anticipated from workers? অংশে। মূলত এখানে কাজের বিস্তারিত বর্ননা করা হয়েছে, যা ভালভাবে বুঝে কাজটি সমাপ্ত করতে পারব এরকম মনে হলে I settle for this job নিচের অপশনে ক্লিক এর মাধ্যমে কাজটি নেয়া যাবে।
I settle for this job এখানে ক্লিক করলে একটি ঘর পাওয়া যাবে যেখান কাজের সত্যতার প্রমান সাবমিট করতে হবে। আর এই সত্যতার প্রমানদিতে হবে leader এর ইচ্ছে অনুযায়ী, যেটি সে জানিয়ে দিয়েছে Required proof that task was finished? এই অংশে। কাজটি করতে পারব না এমন মনে হলে Not fascinated by this job ক্লিক করে বের হয়ে আসুন।

যেসব কাজ থাকবেঃ

আমি আপনাদের আগেই দেখিয়েছি যে এই সাইতে কি রকম কাজ থাকবে আর তার রেট কিরকম। হয়ত কন কাজের বেশি বা কম হতে পারে।

আপনি যদি নিয়মিত কাজ গুলো সঠিক ভাবে করতে পারেন তাহলে আপনি বেশি বেশি কাজ পাবেন ও বেশি বেশি ইনকাম করতে পারবেন।

আজকে আমার লিস্টে আছে ৫৮টি কাজ। প্রতিদিন গড়ে ৪০ থেকে ৯০+ কাজ থাকে এখানে। কাজের রেট গুলি$০.১০ থেকে শুরু করে $২+ থাকে। আপনি যদি গড়ে দিনে ৩০টা কাজ করেন তাহলে গড়ে সম্ভবত এর রেট পড়বে $০.২৫+ তাহলে আপনি গড়ে দিনে $৭.৫+ করে মাসে
$২২৫ ইনকাম করতে পারেন।

টাকা উত্তোলনঃ
Microworkers থেকে Paypal/Moneybokers এবং Alertpay পদ্ধতিতে টাকা উত্তোলন করা যায়। অ্যাকাউন্টের ব্যালেন্স ৯ ডলারের উপর হলেই টাকা উত্তোলন করা যায়।

প্রথম Withdraw করার আবেদনের সময় আপনার বাসার ঠিকানায় চিঠির মাধ্যমে একটি PIN নাম্বার পাঠানো হবে। এই নাম্বারটি পরবর্তীতে সাইটে প্রবেশ করাতে হবে। PIN নাম্বারের চিঠিটি আসতে ২০ থেকে ৪৫ দিন সময় লাগতে পারে।

আজ এই পর্যন্তই সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। সবার জন্য শুভ কামনা রইলো। আমাদের টিউন গুলো দ্বারা যদি নূন্যতম ও উপকৃত হয়ে থাকেন তাহলে ফেসবুক,টুইটার,গুগল প্লাস এ আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। কারো কোনো সমস্যা হলে টিউমেন্ট এ জানান। আমি সমাধান দেওয়ার চেষ্টা করবো। অনলাইনে আয় বিষয়ক সর্বশেষ আপডেট পেতে আমাদের পেজে লাইকদিন। অথবা ফেসবুকে আমাকে জানাতে পারেন

ভালো লাগলে আমার সাইটে একবার ঘুরে আসুন বাংলা বই
Next
This is the most recent post.
Previous
Older Post

Post a Comment

 
Top